Binomo এ সরবরাহ এবং চাহিদা জোন কীভাবে ব্যবহার করবেন

 Binomo এ সরবরাহ এবং চাহিদা জোন কীভাবে ব্যবহার করবেন

সরবরাহ এবং চাহিদা এমন কিছু যা সমস্ত আর্থিক বিশ্বের বাজারকে চালিত করে। চাহিদার আইন বলে যে চাহিদাটি দামের বিপরীতভাবে সমানুপাতিক। দাম বাড়লে চাহিদা কম থাকে কারণ ক্রেতারা পণ্য কিনতে খুব বেশি টাকা খরচ করতে চান না। কিন্তু দাম কমলে চাহিদা বেশি থাকায় ক্রেতারা আগ্রহ নিয়ে কেনেন। সরবরাহের আইন বলে যে সরবরাহ সরাসরি মূল্যের সমানুপাতিক। দাম কম হলে সরবরাহ কম থাকায় বিক্রেতারা এত কম দামে বিক্রি করতে চান না। কিন্তু দাম বেশি হলে সরবরাহও বেড়ে যায় কারণ বিক্রেতারা সম্ভাব্য সর্বোচ্চ দামে পণ্য বিক্রি করতে চান।

এগুলি চাহিদা এবং সরবরাহের সহজ আইন। এখন, বিনোমোতে ট্রেড করার জন্য বাজারে সরবরাহ এবং চাহিদা জোনগুলি কীভাবে ব্যবহার করা যায় তা দেখা যাক।

বিনোমোতে সরবরাহ এবং চাহিদা অঞ্চলগুলিকে স্বীকৃতি দেওয়া

সরবরাহ এবং চাহিদা অঞ্চলগুলিকে সমর্থন এবং প্রতিরোধের স্তরগুলির বিস্তৃত এলাকা হিসাবে চিহ্নিত করা যেতে পারে। কিন্তু তাদের পেছনের ধারণা ভিন্ন। সমর্থন এবং প্রতিরোধের স্তরগুলি কাজ করে কারণ তারা অতীতের শিখর এবং বটমগুলির সাথে সংযুক্ত যা বাজারের অংশগ্রহণকারীদের কাছে স্পষ্টতই দৃশ্যমান। সরবরাহ এবং চাহিদা সস্তা বা ব্যয়বহুল সম্পর্কে বেশি। চাহিদা তৈরি হয় সাপোর্ট লেভেলে এবং যোগান হয় রেজিস্ট্যান্সে।

সরবরাহ এবং চাহিদা অঞ্চলগুলি খুঁজে পেতে, আপনাকে পরবর্তীতে প্রদর্শিত দীর্ঘ মোমবাতিগুলি সন্ধান করা উচিত। তারপরে, আপনার মূল্যের দ্রুত গতিবিধির ভিত্তি চিহ্নিত করা উচিত যা সাধারণত সাইডওয়ে ওঠানামা।

বিনোমো প্ল্যাটফর্মে সরবরাহ এবং চাহিদা জোনের সাথে ট্রেডিং

সাধারণত, যখন দাম চাহিদা অঞ্চলে পড়ে, তখন এটি ঊর্ধ্বমুখী আন্দোলনের জন্য একটি সংকেত। এর মানে আপনার একটি কেনার অবস্থান খুলতে হবে। বিনোমো প্ল্যাটফর্মে ফিক্সড টাইম ট্রেডের পরিবর্তে মুদ্রা জোড়া (CFDs) ব্যবহার করুন। ডিমান্ড জোন (বা বিক্রির পজিশনের জন্য উপরে সাপ্লাই জোন) ঠিক নিচে একটি স্টপ লস সেট করতে মনে রাখবেন।

যখন দাম সরবরাহ জোনের সাথে মিলিত হয়, সাধারণত দাম শীঘ্রই পড়ে যায়। সেজন্য সংক্ষেপে প্রবেশ করা উচিত।

কখনও কখনও, চাহিদা সরবরাহ জোন বা বিপরীত হয়ে ওঠে। এটি সমর্থন এবং প্রতিরোধের মধ্যে ভূমিকা পরিবর্তনের অনুরূপ।

সরবরাহ এবং চাহিদার বিভিন্ন গঠন রয়েছে। আসুন কয়েকটি সবচেয়ে সাধারণের উপর ঘনিষ্ঠভাবে নজর দেওয়া যাক।

প্রবণতা ধারাবাহিকতা নিদর্শন

চাহিদা এবং সরবরাহ প্রবণতা ধারাবাহিকতা নিদর্শন গঠন করতে পারে. এটি ঘটে যখন দাম বাড়তে থাকে, তারপরে ওঠানামা করে বেস লেভেল তৈরি করে এবং পরে বাড়তে থাকে। তাহলে বলতে পারি চাহিদার ক্ষেত্র তৈরি হয়। র‍্যালির পরে দাম যখন চাহিদার স্তরে ফিরে আসে তখন আপনার একটি দীর্ঘ অবস্থানে প্রবেশ করা উচিত।

ডাউনট্রেন্ডের সময়, প্যাটার্নটি তৈরি হয় যখন মূল্য বেসের মধ্যে পড়ে এবং তারপর ভেঙে যায় এবং আরও নিচে চলে যায়। র‍্যালির পর যখন দাম সাপ্লাই জোনে ফিরে আসে তখন সেল ট্রেড খুলুন।

Binomo এ সরবরাহ এবং চাহিদা জোন কীভাবে ব্যবহার করবেন
সরবরাহ এবং চাহিদা প্রবণতা ধারাবাহিকতা নিদর্শন

ট্রেন্ড রিভার্সাল প্যাটার্ন

যখন দাম কমছিল, তখন এটি কিছুক্ষণের জন্য বেসের মধ্যে চলে যায় এবং এর পরে, এটি দিক পরিবর্তন করে, আমরা একটি চাহিদা জোন এবং সম্ভাব্য চাহিদা বিপরীত প্যাটার্ন পাই। মূল্য আবার চাহিদার স্তর স্পর্শ করার মুহুর্তে আপনার একটি কেনার অবস্থান খুলতে হবে।

একটি সাপ্লাই রিভার্সাল প্যাটার্ন বিকশিত হয় যখন, আপট্রেন্ড এবং বেসের মধ্যে ওঠানামা করার পর, দাম নিচের দিকে চলে যায়। এজন্য আপনার এখানে একটি বিক্রয় বাণিজ্য খোলা উচিত। মূল্য আগে থেকে তৈরি সরবরাহ জোন পুনরায় পরিদর্শন করা হয় যখন লিখুন.

Binomo এ সরবরাহ এবং চাহিদা জোন কীভাবে ব্যবহার করবেন
সরবরাহ এবং চাহিদা প্রবণতা বিপরীত নিদর্শন

ফ্লিপ জোন

চাহিদা যখন সরবরাহে পরিবর্তিত হয় তখন পরিস্থিতিকে আমরা ফ্লিপ জোন বলি। সরবরাহ এবং চাহিদা জোন অবশেষে নিঃশেষ হবে. এটি ঘটে যখন দাম জোন অতিক্রম করে এবং আরও সরে যায়। কখনও কখনও এটি করলে দাম নতুন সরবরাহ/চাহিদা প্যাটার্নের জন্য একটি নতুন ভিত্তি ছেড়ে দেবে। তাহলে আমরা বলতে পারি যে জোনটি তার ভূমিকা পরিবর্তন করেছে।

Binomo এ সরবরাহ এবং চাহিদা জোন কীভাবে ব্যবহার করবেন
ফ্লিপ জোন - ভূমিকা স্যুইচিং


চাহিদা এবং সরবরাহ কতটা শক্তিশালী

চাহিদা এবং সরবরাহের শক্তি এই স্তরগুলি থেকে ব্রেকআউটের পরে প্রদর্শিত মোমবাতিগুলির ধরন দ্বারা পরিমাপ করা যেতে পারে। যখন দাম আকস্মিকভাবে উপরে বা নিচে চলে যায় এবং মোমবাতিগুলি দীর্ঘ এবং একই রঙের হয়, তখন এটি একটি খুব শক্তিশালী চাহিদা বা সরবরাহকে নির্দেশ করে। জোনগুলি এখনও শক্তিশালী বলে মনে করা হয় যখন মোমবাতিগুলি মাঝে মাঝে রিট্রেসমেন্ট সহ মাঝারি দৈর্ঘ্যের হয়। দুর্বল চাহিদা বা সরবরাহের পরে, দাম খুব বেশি শক্তি ছাড়াই চলছে।

Binomo এ সরবরাহ এবং চাহিদা জোন কীভাবে ব্যবহার করবেন
বেস ছাড়ার পরে আন্দোলনের গতিশীলতা

স্তরটি শক্তিশালী কিনা তা নির্ধারণ করার আরেকটি উপায় হল জোনে ব্যয় করা সময়। এই ক্ষেত্রে, সরবরাহ বা চাহিদা ব্যয় করা সময়টি এলাকার শক্তির সাথে বিপরীতভাবে সম্পর্কিত। জোনের মধ্যে এত অল্প সময় ভারসাম্য চাহিদা বা সরবরাহের বাইরের প্রমাণ।

Binomo এ সরবরাহ এবং চাহিদা জোন কীভাবে ব্যবহার করবেন
জোনে কাটানো সময়

চাহিদা বা যোগান এবং পিছনে থেকে মূল্য আন্দোলনের দৈর্ঘ্য এছাড়াও স্তরের শক্তি সম্পর্কে তথ্য দেয়। স্তরটি শক্তিশালী হয় যখন মূল্য ফিরে আসার আগে অনেক দূরে চলে যায়।

Binomo এ সরবরাহ এবং চাহিদা জোন কীভাবে ব্যবহার করবেন
জোনে ফিরে আসার আগে আন্দোলনের আকার

প্রতিবার যখন দাম ফিরে আসে স্তরটি দুর্বল হয়ে যায়। প্রথমবার যখন দাম চাহিদা বা সরবরাহকে স্পর্শ করে, জোনটি সবচেয়ে শক্তিশালী। পরের বার এটি এখনও তুলনামূলকভাবে শক্তিশালী, তবুও মূল্যের প্রতিটি পরবর্তী রিটার্নের সাথে এটি দুর্বল হয়ে যায়।

Binomo এ সরবরাহ এবং চাহিদা জোন কীভাবে ব্যবহার করবেন
জোনের প্রতিটি স্পর্শ এটিকে দুর্বল করে দেয়

বিনোমোতে একটি ট্রেডিং অবস্থানে প্রবেশ করতে চাহিদা এবং সরবরাহের ক্ষেত্রগুলি ব্যবহার করা

আপনাকে প্রথমে চাহিদা এবং সরবরাহ জোন চিহ্নিত করতে হবে। উচ্চতর সময় ফ্রেমে তাদের জন্য অনুসন্ধান করুন.

পরবর্তী ধাপ হল আপনি যে সময়সীমার মধ্যে ট্রেড করতে চান তাতে স্তরগুলি কীভাবে গ্রহণ করা হয় তা পরীক্ষা করা।

এখন, প্রাইস অ্যাকশন সিগন্যালের জন্য অপেক্ষা করুন এবং সেই অনুযায়ী ট্রেডে প্রবেশ করুন।

নীচে, GBPUSD কারেন্সি পেয়ারের জন্য একটি ঘন্টা সময় ফ্রেমের উদাহরণ রয়েছে৷

Binomo এ সরবরাহ এবং চাহিদা জোন কীভাবে ব্যবহার করবেন
প্রথমে সরবরাহ এবং চাহিদা অঞ্চল চিহ্নিত করুন, তারপর বাণিজ্য করুন

যখন আপনি একটি শক্তিশালী চাহিদা বা সরবরাহের এলাকা খুঁজে পান তখন আপনার একটি ট্রেডিং অবস্থানে প্রবেশ করা উচিত।

সারসংক্ষেপ

সরবরাহ এবং চাহিদা সমস্ত আর্থিক বাজারের ভিত্তি। সেগুলি সম্পর্কিত কিছু সার্বজনীন আইন রয়েছে এবং আপনি আপনার ব্যবসার জন্য সেরা এন্ট্রি পয়েন্টগুলি খুঁজে পেতে এই জ্ঞান ব্যবহার করতে পারেন। এই কৌশলগুলি একটি সফল বাণিজ্যের শতভাগ সময়ের গ্যারান্টি দেবে না, তবে এটি ঝুঁকি কমিয়ে দেয় এবং আপনার সফল হওয়ার সম্ভাবনাকে বাড়িয়ে দেয়, যেটি আপনি যেকোনো কৌশলের সাথে সবচেয়ে বেশি আশা করতে পারেন।

ডেমো অ্যাকাউন্টে সরবরাহ এবং চাহিদার মাত্রা চিহ্নিত করার অনুশীলন করুন। বিনোমো এটি তার ব্যবহারকারীদের বিনামূল্যে অফার করে এবং ভার্চুয়াল নগদ সরবরাহ করে।

বিনোমো প্ল্যাটফর্মে সরবরাহ এবং চাহিদার ক্ষেত্রে আপনার ব্যবসার অভিজ্ঞতা সম্পর্কে নীচের মন্তব্য বিভাগে আমাদের বলুন।

Thank you for rating.
একটি মন্তব্য উত্তর দিন উত্তর বাতিল করুন
তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!

মতামত দিন

তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!