Binomo -তে থ্রি ইনসাইড প্যাটার্ন কীভাবে ব্যবহার করবেন

 Binomo -তে থ্রি ইনসাইড প্যাটার্ন কীভাবে ব্যবহার করবেন

দামের চার্টে একজন ব্যবসায়ী চিনতে পারে এমন অনেক ক্যান্ডেলস্টিক প্যাটার্ন রয়েছে। পরে, তারা একটি ট্রেডিং অবস্থান খোলার জন্য একটি ভাল মুহূর্ত খুঁজে পেতে ব্যবহার করা যেতে পারে। কিন্তু প্রথমে একজন ট্রেডারকে জানতে হবে প্যাটার্নটি কেমন দেখাচ্ছে এবং এটি কী বলছে। আজকের নিবন্ধ থেকে, আপনি শিখবেন কিভাবে থ্রি ইনসাইড প্যাটার্ন শনাক্ত করতে হয় এবং ব্যবহার করতে হয়।

তিনটি ভিতরের প্যাটার্নের পরিচিতি

প্যাটার্ন যা তিনটি ভিতরের প্যাটার্ন বলা হয় তিনটি পরবর্তী মোমবাতি নিয়ে গঠিত। তারা যে তথ্য বহন করে তা হল প্রবণতার বর্তমান গতি দুর্বল হয়ে পড়ছে এবং আপনি আশা করতে পারেন দাম বিপরীত দিকে যাবে।

এই পরিবর্তন, যাইহোক, প্রায়ই বিশেষ উল্লেখযোগ্য নয়। তারপরও, আপনি সাধারণ প্রবণতা প্রসঙ্গে প্যাটার্নটি ব্যবহার করতে পারেন এবং মূল্য পুনরুদ্ধার করতে পারেন।

আমরা দুটি ধরণের গঠনকে আলাদা করতে পারি, তিনটি ভিতরে নীচে এবং তিনটি ভিতরের উপরের প্যাটার্ন।

নীচের প্যাটার্ন ভিতরে তিনটি

এই ধরনের তিনটি ক্যান্ডেলস্টিকের ভিতরের প্যাটার্ন আপট্রেন্ডের শীর্ষে লক্ষ্য করা যেতে পারে। প্রথম মোমবাতি যে তিনটি ভিতরে নিচের প্যাটার্ন গঠন করে একটি দীর্ঘ বুলিশ এক. দ্বিতীয়টি অগ্রণী মোমবাতি দ্বারা নিমজ্জিত এবং ছোট এবং বিয়ারিশ। শেষ, তৃতীয় মোমবাতিটিও বিয়ারিশ তবে এটির সমাপ্তি দ্বিতীয় মোমবাতি বন্ধ এবং প্রথম মোমবাতি খোলার নীচে অবস্থিত।

Binomo-তে থ্রি ইনসাইড প্যাটার্ন কীভাবে ব্যবহার করবেন
নিচের প্যাটার্নের ভিতরে তিনটি

আপনি এখন প্রবণতা বিপরীত এবং দাম কমার আশা করতে পারেন।

তিনটি ভিতরে আপ প্যাটার্ন

ডাউনট্রেন্ডের নীচে, আপনি তিনটি ভিতরের আপ প্যাটার্ন অনুসন্ধান করতে পারেন। এই সময়, প্রথম মোমবাতি বড় এবং বিয়ারিশ। পরবর্তী মোমবাতিটি একটি ছোট বুলিশ যা গঠনের প্রথম মোমবাতি দ্বারা সম্পূর্ণরূপে শোষিত হয়। শেষ, বুলিশ মোমবাতি দ্বিতীয় মোমবাতি বন্ধ এবং প্রথম মোমবাতি খোলার উপরে বন্ধ.

Binomo-তে থ্রি ইনসাইড প্যাটার্ন কীভাবে ব্যবহার করবেন
তিনটি ভিতরে আপ প্যাটার্ন

যখন তিনটি ভিতরের আপ প্যাটার্ন প্রদর্শিত হবে, আপনি অনুমান করতে পারেন আপট্রেন্ড আসছে।

বিনোমোতে তিনটি ভিতরের প্যাটার্নের সাথে ট্রেডিং

আপনি শুধুমাত্র প্রবণতা দিক একটি বরং সংক্ষিপ্ত পরিবর্তন সম্পর্কে তথ্য হিসাবে তিনটি ভিতরের প্যাটার্নের চেহারা ব্যবহার করতে পারেন. এছাড়াও, আপনি একটি লেনদেন খুলতে এই গঠন ব্যবহার করতে পারেন। এখানে কিভাবে.

তিনটি ভিতরে ডাউন প্যাটার্নের সাথে একটি সংক্ষিপ্ত বাণিজ্যে প্রবেশ করা

বিয়ারিশ থ্রি ইনসাইড ডাউন প্যাটার্ন আপট্রেন্ডের উপরে দেখা যাচ্ছে। এটি ট্রেন্ড রিভার্সাল প্যাটার্নের গ্রুপের অন্তর্গত তাই আপনি আশা করতে পারেন দাম শীঘ্রই কমে যাবে।

গঠনের তৃতীয় মোমবাতিটি যখন বন্ধ হতে চলেছে বা যখন পরবর্তী মোমবাতিটি বিকাশ করতে শুরু করবে তখন আপনার একটি সংক্ষিপ্ত অবস্থান খুলতে হবে।

আপনি যখন কারেন্সি পেয়ার (CFD) ট্রেড করছেন তখন প্রথম, দ্বিতীয় বা তৃতীয় ক্যান্ডেলের উপরে স্টপ লস সেট করা উচিত। এটা নির্ভর করবে আপনি কতটা বড় ঝুঁকি নিতে ইচ্ছুক তার উপর। ট্রেডিং অপশনের সময়, আপনি যে চার্ট ব্যবহার করছেন তার টাইমফ্রেমের থেকে অন্তত তিনবার পজিশন খোলা রাখুন।

Binomo-তে থ্রি ইনসাইড প্যাটার্ন কীভাবে ব্যবহার করবেন
তিনটি ভিতরে নিচের প্যাটার্ন সহ EURJPY 5m চার্ট

তিনটি ভিতরের আপ প্যাটার্নের সাথে একটি দীর্ঘ ট্রেড প্রবেশ করান

ডাউনট্রেন্ডের নীচে বুলিশ থ্রি ইনসাইড আপ প্যাটার্ন পাওয়া যাবে। এটা প্রবণতা বিপরীত সংকেত.

একটি দীর্ঘ অবস্থান খুলুন যখন গঠনের শেষ মোমবাতিটি বন্ধ হতে চলেছে বা যখন পরবর্তী মোমবাতিটি বিকশিত হতে শুরু করে।

আপনি যখন CFD ট্রেড করছেন, তখন আপনার স্টপ লস ফর্মেশনের প্রথম, দ্বিতীয় বা তৃতীয় ক্যান্ডেলের নীচে রাখা উচিত, আপনি কতটা ঝুঁকি সহ্য করেন তার উপর নির্ভর করে। ট্রেডিং অপশনের সময়, আপনি যে চার্ট ব্যবহার করছেন তার সময়সীমার চেয়ে অন্তত তিনগুণ বেশি সময় ধরে লেনদেন খোলা রাখুন।

Binomo-তে থ্রি ইনসাইড প্যাটার্ন কীভাবে ব্যবহার করবেন
তিনটি ভিতরের আপ প্যাটার্ন সহ AUDUSD 5m চার্ট

তিনটি ভিতরের প্যাটার্নে চূড়ান্ত শব্দ

তিনটি ভিতরের নীচে এবং উপরের প্যাটার্নগুলি পরপর তিনটি মোমবাতি নিয়ে গঠিত। তাদের চেহারা ক্ষুদ্র প্রবণতা পরিবর্তন সম্পর্কে একটি সংকেত দেয়। আপনি যেকোনো তরল বাজারে এটি খুঁজে পেতে পারেন।

তিনটি ভিতরের ডাউন প্যাটার্ন একটি বিয়ারিশ গঠন এবং আসন্ন ডাউনট্রেন্ডের সংকেত। আপনি এটি দিয়ে একটি ছোট অবস্থান খুলতে পারেন।

তিনটি ভিতরের আপ প্যাটার্ন একটি বুলিশ এবং তথ্য দেয় যে আপট্রেন্ড কাছাকাছি। অতএব, আপনি এটির সাথে একটি দীর্ঘ অবস্থান খুলতে পারেন।

আপনি ট্রেড ছেড়ে যাওয়ার সেরা মুহূর্তটি সনাক্ত করতে প্রযুক্তিগত সূচক, একটি ট্রেলিং স্টপ লস বা একটি ভিন্ন ক্যান্ডেলস্টিক প্যাটার্নের মতো একটি অতিরিক্ত পদ্ধতি ব্যবহার করতে পারেন।

বিনোমো একটি বিনামূল্যের ডেমো অ্যাকাউন্ট অফার করে যা তিনটি অভ্যন্তরীণ প্যাটার্নের সাথে সনাক্তকরণ এবং ট্রেড করার অনুশীলনের জন্য একটি চমৎকার জায়গা। এই অ্যাকাউন্টে ভার্চুয়াল নগদ সরবরাহ করা হয়েছে যাতে আপনি নিজের অর্থের ঝুঁকি না নেন। যদিও আপনি আপনার ট্রেডিং দক্ষতা নিয়ে কাজ করার সময় পান।

নিচে এবং উপরের তিনটি প্যাটার্নের সাথে ট্রেড করার বিষয়ে আপনার কোনো অভিজ্ঞতা থাকলে আমি শুনে খুশি হব। আপনি কি তাদের সাথে পরিচিত নাকি তারা আপনার কাছে সম্পূর্ণ নতুন? নীচে মন্তব্য বিভাগে আমাকে বলুন.

Thank you for rating.
একটি মন্তব্য উত্তর দিন উত্তর বাতিল করুন
তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!

মতামত দিন

তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!