Binomo -এ মূল্য কখন সমর্থন/প্রতিরোধ থেকে ব্রেকআউট করতে চায় এবং কী পদক্ষেপ নিতে হবে তা চিহ্নিত করার নির্দেশিকা

 Binomo -এ মূল্য কখন সমর্থন/প্রতিরোধ থেকে ব্রেকআউট করতে চায় এবং কী পদক্ষেপ নিতে হবে তা চিহ্নিত করার নির্দেশিকা

সমর্থন/প্রতিরোধের মাত্রা চিহ্নিত করা হল একজন ব্যবসায়ীর বিকাশের সবচেয়ে গুরুত্বপূর্ণ দক্ষতাগুলির মধ্যে একটি। এই দক্ষতা আপনাকে সমর্থন বা প্রতিরোধের কাছে গেলে মূল্য কীভাবে আচরণ করে তা বুঝতে দেয়। যেমন, খোলা অবস্থানে প্রবেশ বা প্রস্থান করার জন্য সর্বোত্তম স্থানগুলি জানা সহজ হয়ে যায়।

কিছু ক্ষেত্রে, মূল্য সমর্থন বা প্রতিরোধকে আঘাত করবে এবং তারপরে বিপরীত হবে। অন্যান্য ক্ষেত্রে, এটি সমর্থন বা প্রতিরোধের স্তর ভেঙ্গে যাবে। এই নির্দেশিকা আপনাকে দেখায় যে কীভাবে মূল্য কখন সমর্থন বা প্রতিরোধ ভাঙতে চায় তা সনাক্ত করতে হয়। এটি আপনাকে এমন পরিস্থিতিতে কী করতে হবে তাও দেখায়।

সমর্থন বা প্রতিরোধের মধ্য দিয়ে যখন মূল্য ভাঙতে চলেছে তখন আপনি কীভাবে জানবেন?

আমি অনুমান করছি আপনি জানেন যে সমর্থন এবং প্রতিরোধের স্তরগুলি কী। যাইহোক, যদি আপনি জানেন না যে এইগুলি হল দামের স্তর যেখানে দামের মধ্যে পরিসীমা বলে মনে হচ্ছে। অর্থাৎ, দামগুলি একটি বর্ধিত পরিমাণে এই স্তরগুলির উপরে বা নীচে যেতে পারে বলে মনে হয় না। এই নির্দেশিকাটি বিষয়টিকে গভীরভাবে বিস্তারিত করবে: সমর্থন এবং প্রতিরোধ, দুটি সেরা প্রযুক্তিগত সূচক যা বিনোমো ব্যবসায়ীদের অবশ্যই জানা উচিত।

Binomo-এ মূল্য কখন সমর্থন/প্রতিরোধ থেকে ব্রেকআউট করতে চায় এবং কী পদক্ষেপ নিতে হবে তা চিহ্নিত করার নির্দেশিকা
দামগুলি বিনোমোতে একটি উন্নয়নশীল প্রবণতাকে সংকেত দেয় সমর্থন/প্রতিরোধের মাত্রা ভেঙে দেয়

একটি সম্পদের মূল্য সময়ের সাথে সাথে ওঠানামা করে, এটি সাধারণত একটি নির্দিষ্ট মূল্য স্তরে পৌঁছায় যেখানে এটি ফিরে আসে। এটি সমর্থন বা প্রতিরোধ। নিম্নমূল্য বিন্দুতে সমর্থন গঠন করে এবং উচ্চ মূল্য বিন্দুতে প্রতিরোধ গঠন করে। সমর্থন এবং প্রতিরোধের মাত্রা হয় দুর্বল বা শক্তিশালী।

একটি সমর্থন/প্রতিরোধ স্তরের শক্তি পরিমাপ করা হয় মূল্য কতবার সেগুলিকে ছুঁয়েছে ব্যাক বাউন্স করার আগে। স্ট্রং সাপোর্ট এবং রেজিস্ট্যান্স লেভেল হল যেগুলির দাম একটি নির্দিষ্ট সময়ের মধ্যে বহুবার স্পর্শ করেছে৷ যদি দাম ভেঙ্গে যাওয়ার আগে একবার সমর্থন বা প্রতিরোধের স্তর স্পর্শ করে, তবে এটি দুর্বল বলে বিবেচিত হয়। একটি শক্তিশালী সমর্থন/প্রতিরোধের স্তর ভেদ করার জন্য দামের গতিবেগকে বেশ শক্তিশালী হতে হবে।

মূল্য গতিবেগ সমর্থন/প্রতিরোধ ভেদ করার জন্য যথেষ্ট শক্তিশালী কিনা তা কীভাবে জানবেন

একটি মোমবাতি চার্ট ব্যবহার করে, আপনাকে প্রথমে প্রচলিত প্রবণতা সনাক্ত করতে হবে। এটি একটি শক্তিশালী হলে, আপনি লক্ষ্য করবেন যে মোমবাতিগুলি প্রায়শই বড় হয় এবং পরপর দুটি বা তার বেশি একই রঙের মোমবাতি তৈরি হয়।

পথে কোনো খবর বা অর্থনৈতিক ঘটনা থাকলে আপনি দামের গতিবেগ শক্তিশালী হওয়ারও আশা করতে পারেন। সংবাদ প্রকাশের ঠিক পরে, আপনি দেখতে পাবেন যে দামগুলি একটি নির্দিষ্ট দিকে চলে যাবে, প্রায়শই সমর্থন/প্রতিরোধের স্তর ভেঙ্গে যায়।

অন্যান্য দৃষ্টান্তে, সমর্থন বা প্রতিরোধে পৌঁছানোর ঠিক আগে একটি মূল্য একত্রীকরণ রয়েছে। অর্থাৎ দাম একটি সংকীর্ণ সীমার মধ্যে পড়ে। মূল্য সমর্থন/প্রতিরোধের কাছে আসার সাথে সাথে এটি ভাঙার জন্য যথেষ্ট গতি অর্জন করেছে। যাইহোক, বেশিরভাগ ক্ষেত্রে, দাম সাধারণত শেষ পর্যন্ত ভাঙ্গার আগে সীমার মধ্যে পড়ে।

এখানে একটি উদাহরণ:

Binomo-এ মূল্য কখন সমর্থন/প্রতিরোধ থেকে ব্রেকআউট করতে চায় এবং কী পদক্ষেপ নিতে হবে তা চিহ্নিত করার নির্দেশিকা
বিনোমোতে সমর্থন/প্রতিরোধ ভাঙতে বাধ্য এমন মূল্য শনাক্ত করা

মিথ্যা ব্রেকআউট এড়ানো

মিথ্যা ব্রেকআউট ঘটে যখন মূল্য সমর্থন/প্রতিরোধের স্তর থেকে বেরিয়ে আসে এবং প্রবণতা বিপরীত হওয়ার আগে প্রায় অবিলম্বে সীমার মধ্যে ফিরে আসে। মিথ্যা ব্রেকআউটগুলি হল যেখানে বেশিরভাগ ব্যবসায়ীদের ক্ষতি হয়৷

মিথ্যা ব্রেকআউট এড়ানোর একটি উপায় হল মূল্য যখন একটি শক্তিশালী সমর্থন/প্রতিরোধে আঘাত করে তখন কীভাবে আচরণ করে তা দেখা। যে, কি প্রবণতা বিকাশ?

নীচের স্ন্যাপশটটি ব্যবহার করে, আপনি লক্ষ্য করবেন যে দামগুলি যখন রেজিস্ট্যান্সে আঘাত হানবে তখন নিম্নমুখী হবে। মিথ্যা ব্রেকআউট ঘটে যখন দাম রেজিস্ট্যান্স ভেঙ্গে তার উপরে থাকে।

তারপর, একটি কঠিন ভালুক মোমবাতি একটি নিম্নমুখী প্রবণতা নির্দেশ করে সমর্থন ভেঙে দেয়। এখানেই আপনার ব্যবসায় প্রবেশ করা উচিত।

Binomo-এ মূল্য কখন সমর্থন/প্রতিরোধ থেকে ব্রেকআউট করতে চায় এবং কী পদক্ষেপ নিতে হবে তা চিহ্নিত করার নির্দেশিকা
মিথ্যা ব্রেকআউট ব্যবসায়ীদের মনে করে যে একটি আপট্রেন্ড বিকাশ করছে

দাম একবার বিনোমোতে সমর্থন/প্রতিরোধ ভাঙলে আপনার কী পদক্ষেপ নেওয়া উচিত?

যদি মূল্য একটি দুর্বল সমর্থন/প্রতিরোধের মধ্য দিয়ে ভেঙ্গে যায় তবে আপনি প্রবণতা একই দিকে অব্যাহত থাকবে বলে আশা করতে পারেন। একটি শক্তিশালী সমর্থন/প্রতিরোধের ক্ষেত্রে মূল্য এই স্তরটি স্পর্শ করার সময় কীভাবে আচরণ করে তা বিবেচনা করুন।

আপনি যদি উপরের আমাদের স্ন্যাপশটটি দেখেন, দাম সাধারণত নিম্নমুখী হয়। যদি ব্রেকআউট ঘটে, ততক্ষণ পর্যন্ত অপেক্ষা করুন যতক্ষণ না বাজারগুলি তাদের মতো আচরণ করে যখন দামগুলি সমর্থন/প্রতিরোধে আঘাত করে। উন্নয়নশীল প্রবণতার উপর ভিত্তি করে বাণিজ্যে প্রবেশ করার এটাই সময়।

কেন মিথ্যা breakouts ঘটতে? মিথ্যা ব্রেকআউটগুলি সাধারণত ঘটে যখন ট্রেডাররা বাজারে প্রবেশ করে যখন এটি ইতিমধ্যেই অত্যধিক বিস্তৃত এবং বিপরীতের জন্য প্রস্তুত। উপরের উদাহরণে, এর সম্ভাব্য অনেক ব্যবসায়ী অনুমান করেছেন যে প্রবণতাটি উপরে যেতে চলেছে।

কিন্তু পেশাদার ব্যবসায়ীরা জানেন যে বাজারগুলি যেভাবে আচরণ করে সেভাবে অপেক্ষা করে যখন দামগুলি শক্তিশালী প্রতিরোধের স্তর স্পর্শ করে। যখন এটি ঘটেছিল, তখন নিম্নমুখী প্রবণতা বিক্রি শুরু করার জন্য একটি ভাল সময় সংকেত দিতে শুরু করে।

মিথ্যা ব্রেকআউট থেকে রক্ষা করার জন্য মূল্য প্রবণতার উপর ভিত্তি করে ট্রেড লিখুন

যেমনটি আমি উল্লেখ করেছি, সমর্থন/প্রতিরোধের স্পর্শে মূল্য কীভাবে আচরণ করে তা জানার ফলে এটি আবার যখন এটি করে তখন কীভাবে বাণিজ্য করতে হয় সে সম্পর্কে আপনাকে ধারণা থাকতে দেয়।

তাই আপনার চার্ট পড়া গুরুত্বপূর্ণ। আমি সাধারণত আপনার ট্রেডিং সেশনের তুলনায় একটি বড় টাইম ফ্রেম চার্ট ব্যবহার করে ট্রেড করার পরামর্শ দিই। উদাহরণস্বরূপ, আপনি যদি 5 মিনিটের মোমবাতি লেনদেন করেন তবে আপনার 30 মিনিট বা 3 ঘন্টার চার্ট পড়া উচিত।

Binomo-এ মূল্য কখন সমর্থন/প্রতিরোধ থেকে ব্রেকআউট করতে চায় এবং কী পদক্ষেপ নিতে হবে তা চিহ্নিত করার নির্দেশিকা
মূল্য সমর্থন ভেঙে দেয় এবং একটি নিম্নমুখী প্রবণতা বিকাশ করে

এমন দৃষ্টান্ত রয়েছে যেখানে মূল্য ক্রমাগত সমর্থন/প্রতিরোধের স্তর ভেদ করে। কখন আপনার ব্যবসায় প্রবেশ করা সর্বোত্তম হবে তা নির্ধারণ করতে আপনি অতিরিক্ত সরঞ্জাম এবং সূচক ব্যবহার করতে পারেন।

একটি দরকারী টুল হল বিনোমো বলিঞ্জার ব্যান্ড সূচক। এই সূচকটি ব্যবহার করার অনেক উপায় আছে। উদাহরণস্বরূপ, যখন দাম কমতে শুরু করার আগে এবং নিম্ন ব্যান্ডটি ভাঙার আগে সমর্থন/প্রতিরোধের অঞ্চলে পৌঁছায়, তখন এটি সংক্ষিপ্ত হওয়ার একটি সংকেত।

সমর্থন/প্রতিরোধ ব্যবহার করে ট্রেড করা একটি দক্ষতা যার জন্য প্রচুর ধৈর্য এবং অনুশীলনের প্রয়োজন। একবার মূল্য সমর্থন/প্রতিরোধকে ভেঙ্গে দিলে আপনার উদ্দেশ্য উপযুক্ত ট্রেড এন্ট্রি পয়েন্ট বেছে নেওয়া উচিত।

আপনি যদি এই দক্ষতাগুলি প্রয়োগ করতে চান, তাহলে আজই একটি বিনোমো অনুশীলন অ্যাকাউন্ট খুলুন এবং ট্রেডিং শুরু করুন। এটিই একমাত্র উপায় যে আপনি কীভাবে সমর্থন/প্রতিরোধের স্তরগুলি সনাক্ত করতে শিখবেন এবং সেইসাথে মূল্য কখন সেগুলি ভাঙতে চলেছে তা নির্ধারণ করতে পারবেন।

Thank you for rating.
একটি মন্তব্য উত্তর দিন উত্তর বাতিল করুন
তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!

মতামত দিন

তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!