কিভাবে Binomo এ সমর্থন/প্রতিরোধ থেকে ব্রেকআউট ট্রেড করবেন

কিভাবে Binomo এ সমর্থন/প্রতিরোধ থেকে ব্রেকআউট ট্রেড করবেন

সমর্থন এবং প্রতিরোধের স্তরগুলি সনাক্ত করা একটি দক্ষতা যা প্রতিটি ব্যবসায়ীর আয়ত্ত করা উচিত। একবার আপনি এই স্তরগুলিকে কীভাবে চিহ্নিত করতে হয় তা জানলে, আপনি দেখতে পাবেন যে দামগুলি তাদের কাছাকাছি কীভাবে কাজ করে এবং আপনি ট্রেড থেকে উপকৃত হওয়ার জন্য সঠিক মুহূর্তে প্রবেশ করতে সক্ষম হবেন।

মূল্য সমর্থন/প্রতিরোধের স্তরের চারপাশে ভিন্নভাবে আচরণ করবে। কখনো তা আবার বাউন্স করবে আবার কখনো ভেঙ্গে বেরিয়ে আসবে। এই বিশেষ নির্দেশিকাতে, আমরা মূল্যের ব্রেকআউট চিহ্নিত করার উপর ফোকাস করব এবং এই ধরনের ক্ষেত্রে একজন ব্যবসায়ীর কী করা উচিত।

কখন মূল্য সমর্থন বা প্রতিরোধ থেকে বিরতি হবে?

একটি পরিষ্কার পরিস্থিতির জন্য একটি দ্রুত ব্যাখ্যা যা সবাই জানে সমর্থন এবং প্রতিরোধের স্তরগুলি কী। দাম কিছু সীমার মধ্যে ওঠানামা করছে বলে মনে হচ্ছে। এটি একটি নির্দিষ্ট বিন্দুতে পৌঁছে এবং পরে ফিরে আসে। আপনি যখন সর্বনিম্ন মূল্যের পয়েন্টগুলিকে সংযুক্ত করে একটি লাইন আঁকবেন তখন আপনি সমর্থন লাইনটি পাবেন। যদি লাইনটি শীর্ষগুলিকে সংযুক্ত করে তবে এটি প্রতিরোধের স্তর হবে। এটা অস্বাভাবিক নয় যে পূর্ববর্তী সমর্থন লাইন প্রতিরোধী হয়ে ওঠে।

উভয় স্তর শক্তিশালী বা দুর্বল হতে পারে। দাম কতবার সমর্থন/প্রতিরোধের স্তরে পৌঁছায় এবং বাউন্স ব্যাক করে তার সংখ্যা দ্বারা শক্তি প্রকাশ করা হয়। একটি নির্দিষ্ট সময়ের মধ্যে এই সংখ্যা বেশি হলে, এটি শক্তিশালী সমর্থন/প্রতিরোধকে নির্দেশ করবে। ভাঙ্গার আগে যদি দাম একবার বা কয়েকবার বাউন্স করে, তবে স্তরগুলি দুর্বল। শক্তিশালী সমর্থন/প্রতিরোধের স্তর থেকে বেরিয়ে আসতে, মূল্যের গতিবেগ সত্যিই শক্তিশালী হতে হবে।

কিভাবে Binomo এ সমর্থন/প্রতিরোধ থেকে ব্রেকআউট ট্রেড করবেন
ব্রেকিং সাপোর্ট/রেজিস্ট্যান্স লেভেল সাধারণত একটি নতুন প্রবণতা শুরু করে

কখন মূল্য গতিবেগ যথেষ্ট শক্তিশালী হবে সমর্থন/প্রতিরোধের স্তর থেকে বেরিয়ে আসার জন্য?

আপনাকে প্রথমে প্রভাবশালী প্রবণতা নির্ধারণ করতে হবে। এটি করতে একটি ক্যান্ডেলস্টিক চার্ট ব্যবহার করুন। মোমবাতিগুলি বড় হলে এবং দুটি বা তার বেশি পরপর মোমবাতি একই রঙের হলে প্রবণতাটি শক্তিশালী হয় আপনি জানতে পারবেন।

যখন কিছু সংবাদ বা অর্থনৈতিক ঘটনা প্রত্যাশিত হয় তখন আপনার শক্তিশালী মূল্য গতিবেগ অনুমান করার অধিকার রয়েছে। খবরের ঘোষণার ঠিক আগে মূল্য পর্যবেক্ষণ করুন এবং আপনি দেখতে পাবেন যে এটি একটি নির্দিষ্ট দিকে চলছে যা প্রায়শই সমর্থন বা প্রতিরোধের স্তর ভেদ করে।

অন্য যে সংকেতটি মূল্য সমর্থন বা প্রতিরোধের মধ্য দিয়ে ভেঙ্গে দিতে চায় তা হল যখন এটি বেশ সীমিত পরিসরের মধ্যে ওঠানামা করে। এই ধরনের একত্রীকরণের পরে এটি সমর্থন/প্রতিরোধ থেকে বেরিয়ে আসার পর্যাপ্ত শক্তি রাখে। এটির সাথে সাবধানতা অবলম্বন করুন কারণ দাম প্রায়শই এক মুহুর্তের জন্য সীমার মধ্যে ফিরে আসে এবং কেবল তখনই ভেঙে যায়।

নীচের উদাহরণ তাকান.

কিভাবে Binomo এ সমর্থন/প্রতিরোধ থেকে ব্রেকআউট ট্রেড করবেন
মূল্য একত্রীকরণের পরে সমর্থন ভেঙেছে

মিথ্যা ব্রেকআউট এবং কীভাবে সেগুলি এড়ানো যায়

মিথ্যা ব্রেকআউট ব্যবসায়ীদের দুঃস্বপ্ন হয়. তারা অনেকের ক্ষতি করেছে। আমরা একটি মিথ্যা ব্রেকআউট সম্পর্কে কথা বলতে পারি যখন মূল্য সমর্থন/প্রতিরোধ অতিক্রম করার পরে রেঞ্জে ফিরে আসে।

মিথ্যা ব্রেকআউটে অর্থ হারানো এড়াতে, আপনাকে মনোযোগ সহকারে চার্ট বিশ্লেষণ করতে হবে। মূল্য যখন শক্তিশালী সমর্থন বা প্রতিরোধের স্তরে আঘাত করে তখন কোন প্রবণতা বিকাশ করছে তা লক্ষ্য করুন।

নিচের উদাহরণটি দেখুন। দাম রেজিস্ট্যান্স লেভেলে আঘাত হানে কিন্তু পরে নিম্নমুখী ধারায় অব্যাহত থাকে। আপনি যখন মূল্যের ব্রেকআউট দেখেন কিন্তু এটি সমর্থন/প্রতিরোধের বাইরে থাকে (আমাদের উদাহরণে প্রতিরোধ), এটি মিথ্যা ব্রেকআউটকে নির্দেশ করতে পারে।

শক্ত লালচে মোমবাতিটি দেখুন যা একটি নতুন তৈরি সমর্থন স্তর ভেঙে দেয় (এর আগে এটি প্রতিরোধী ছিল)। এটি একটি ডাউনট্রেন্ড নির্দেশ করে এবং এটি আপনার জন্য একটি সংক্ষিপ্ত অবস্থানে প্রবেশ করার সঠিক মুহূর্ত কারণ এটি শুধুমাত্র প্রতিরোধ লাইনের একটি মিথ্যা ব্রেকআউট ছিল।

কিভাবে Binomo এ সমর্থন/প্রতিরোধ থেকে ব্রেকআউট ট্রেড করবেন
AUDUSD 1-ঘন্টার চার্টে মিথ্যা ব্রেকআউট উদাহরণ

সমর্থন/প্রতিরোধের স্তর ভেঙ্গে যাওয়ার ক্ষেত্রে কী করবেন?

যদি মূল্য একটি দুর্বল সমর্থন/প্রতিরোধের মধ্য দিয়ে ভেঙ্গে যায় তবে আপনি প্রবণতা একই দিকে অব্যাহত থাকবে বলে আশা করতে পারেন। একটি শক্তিশালী সমর্থন/প্রতিরোধের ক্ষেত্রে মূল্য এই স্তরটি স্পর্শ করার সময় কীভাবে আচরণ করে তা বিবেচনা করুন।

আপনি যদি উপরের আমাদের স্ন্যাপশটটি দেখেন, দাম সাধারণত নিম্নমুখী হয়। ব্রেকআউট ঘটলে, দাম সমর্থন/প্রতিরোধে আঘাত করার সময় বাজারের মতো আচরণ না করা পর্যন্ত অপেক্ষা করুন। এটি উন্নয়নশীল প্রবণতার উপর ভিত্তি করে বাণিজ্যে প্রবেশের সময়।

মিথ্যা ব্রেকআউটগুলি ঘটে এবং আপনি এটি সম্পর্কে খুব বেশি কিছু করতে পারেন না। একটি তত্ত্ব আছে যা বলে যে তারা তখন ঘটে যখন বড় বাজারের খেলোয়াড়রা উচ্চ বিক্রি করতে বা কম কিনতে চায়। এটি করার জন্য তাদের প্রতিরোধ বা সমর্থন ভাঙতে দামকে ধাক্কা দিতে হবে। তাই যখন দাম প্রতিরোধ ভেঙে যায় এবং তারপর একটি শক্তিশালী পদক্ষেপ নিয়ে ফিরে যায়, আপনি বিক্রেতাদের সাথে যোগ দেওয়ার চেষ্টা করতে পারেন।

মিথ্যা ব্রেকআউট এড়াতে মূল্য প্রবণতার উপর আপনার লেনদেনের ভিত্তি করুন

আগে যেমন বলা হয়েছিল, সাপোর্ট/রেজিস্ট্যান্স লেভেলে পৌঁছলে দাম কীভাবে চলে তা জানা গুরুত্বপূর্ণ। এটি আবার ঘটলে এটি আপনাকে একটি ভাল লেনদেন করতে সহায়তা করবে।

এই জ্ঞান সংগ্রহ করতে, আপনাকে চার্টটি মনোযোগ সহকারে পড়তে হবে। আমার পরামর্শ হল আপনার ট্রেডিং ব্যবধানের চেয়ে বড় টাইমফ্রেম চার্ট ব্যবহার করুন। ধরা যাক আপনি 5 মিনিটের মোমবাতি ট্রেড করছেন। আমি কমপক্ষে 30-মিনিটের চার্ট ব্যবহার করার পরামর্শ দেব। এটি একটি 1-ঘন্টার চার্টও হতে পারে।

কিভাবে Binomo এ সমর্থন/প্রতিরোধ থেকে ব্রেকআউট ট্রেড করবেন
AUDUSD-এ শক্তিশালী এবং সুনির্দিষ্ট সমর্থন-প্রতিরোধের স্তর

কখনও কখনও দাম প্রায়ই সমর্থন/প্রতিরোধ স্তর থেকে বিরতি আউট. কিছু অতিরিক্ত সরঞ্জাম এবং সূচকের অতিরিক্ত সাহায্য ব্যবহার করা একটি ভাল ধারণা হতে পারে। এই মত, আপনার ব্যবসা আরো উপযুক্ত হবে.

আপনি, উদাহরণস্বরূপ, বিনোমো বলিঞ্জার ব্যান্ড সূচক বা সুপরিচিত অসিলেটরগুলির মধ্যে একটি ব্যবহার করে দেখতে পারেন যাতে আপনাকে অতিরিক্ত বিক্রি হওয়া এবং অতিরিক্ত কেনা অঞ্চলগুলি নির্ধারণ করতে সহায়তা করে। এটি আপনার বাজারের সিদ্ধান্তের কর্মক্ষমতা উন্নত করতে পারে।

সমর্থন/প্রতিরোধের স্তর চিহ্নিত করা এবং সেই অনুযায়ী কাজ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু এই দক্ষতা আয়ত্ত করতে অনেক ধৈর্য লাগে। আপনার লক্ষ্য হল মূল্যের ব্রেকআউটের পর ট্রেডে প্রবেশের সঠিক মুহূর্তটি সংজ্ঞায়িত করা।

শেখা মানে অনুশীলন করা। দ্বিধা করবেন না এবং একটি বিনোমো ডেমো অ্যাকাউন্ট খুলুন। সেখানে আপনি নিজেই পরীক্ষা করে দেখতে পারেন যে ব্রেকআউটের পরে দাম কীভাবে আচরণ করে, কখন মিথ্যা ব্রেকআউট হয় এবং আপনার পরবর্তী কী করা উচিত। নীচের মন্তব্য বিভাগে এটি সম্পর্কে আমাদের সব বলুন.

Thank you for rating.
একটি মন্তব্য উত্তর দিন উত্তর বাতিল করুন
তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!

মতামত দিন

তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!