কিভাবে Binomo -তে আয়তক্ষেত্রাকার মূল্য বক্স ট্রেড করবেন

কিভাবে Binomo -তে আয়তক্ষেত্রাকার মূল্য বক্স ট্রেড করবেন

আয়তক্ষেত্রাকার মূল্য প্যাটার্ন সমর্থন এবং প্রতিরোধের সনাক্তকরণের অত্যন্ত গুরুত্বপূর্ণ ক্ষমতার উপর ভিত্তি করে। এটি আপনাকে একটি ছোট ট্রেডিং উইন্ডোতে ধারাবাহিক আয় প্রদান করতে পারে। বিনোমোতে ট্রেড করার সময় কীভাবে প্যাটার্নটি চিনতে হয় এবং কীভাবে এটি সঠিকভাবে প্রয়োগ করতে হয় তা এই নির্দেশিকাটির লক্ষ্য।

আয়তক্ষেত্রাকার মূল্য প্যাটার্ন চিনতে কিভাবে

এর রেঞ্জিং মার্কেট সম্পর্কে এক মুহূর্তের জন্য কথা বলা যাক. দামগুলি একটি নির্দিষ্ট বিন্দুতে বাড়তে থাকে শুধুমাত্র অন্য একটি নির্দিষ্ট বিন্দুতে পড়ার জন্য। একটি উচ্চ মূল্য একটি প্রতিরোধের স্তর তৈরি করে এবং নিম্নটি ​​সমর্থন প্রদান করে। তারা যথেষ্ট শক্তিশালী তাই দাম তাদের কাছে পৌঁছানোর পরে, এটি প্রতিরোধ বা সমর্থন না ভেঙেই ফিরে আসে।

একে অপরের সমান্তরাল লাইন যোগ করে সমর্থন এবং প্রতিরোধ তৈরি করা হয়। অন্তত দুটি বটম যুক্ত করে সাপোর্ট লাইন তৈরি করা হবে। রেজিস্ট্যান্স লাইনটি কমপক্ষে দুটি শীর্ষকে সংযুক্ত করবে। নীচের 30-মিনিটের DAX চার্টটি দেখুন।

কিভাবে Binomo-তে আয়তক্ষেত্রাকার মূল্য বক্স ট্রেড করবেন
DAX 30-মিনিটের চার্টে প্রতিরোধ এবং সমর্থন

প্রবণতা শেষ হতে যাচ্ছে যখন আয়তক্ষেত্র প্যাটার্ন লক্ষণীয়. এটি প্রবণতার দিক পরিবর্তনের পরামর্শ দেয়।

সুতরাং যে মুহুর্তে আপনি মূল্য একত্রীকরণকে চিহ্নিত করতে পারেন সেটি হবে ঊর্ধ্বমুখী প্রবণতার শীর্ষে বা নিম্নমুখী প্রবণতার নীচে। এবং এটি যা বলছে তা হ'ল দিকনির্দেশক আন্দোলন শেষ হয়েছে এবং প্রবণতাটি বিপরীত হওয়ার জন্য প্রস্তুত। এই সময়ে, দাম একটি নির্দিষ্ট মাত্রা অতিক্রম বা নিচে পড়ে না.

আয়তক্ষেত্রাকার মূল্য প্যাটার্ন প্রদর্শিত হলে কি করতে হবে

বেশির ভাগ ক্ষেত্রেই, দামের বাক্সের প্যাটার্ন তৈরি হয়ে গেলে চিনতে পারা সহজ। কিন্তু চিন্তা করো না. নতুন প্রবণতা শুরু হওয়ার আগে আপনি এখনও অতিরিক্ত আয় উপার্জন করতে পারেন।

আপনার প্রথম পদক্ষেপটি গ্রহণ করা উচিত সমর্থন/প্রতিরোধ লাইনগুলি আঁকতে। তারপর সেই মুহূর্তগুলির জন্য সন্ধান করুন যখন দাম লাইনে পৌঁছায়। যখন এটি সমর্থন লাইন হবে, আপনার একটি ক্রয় অবস্থান খুলতে হবে। প্রতিরোধের লাইন স্পর্শ করার ক্ষেত্রে, একটি বিক্রয় অবস্থান খুলুন।

স্বল্পমেয়াদী ট্রেড করার সময় আমরা বড় টাইম ফ্রেম চার্ট ব্যবহার করার পরামর্শ দিই। উদাহরণস্বরূপ, আপনি যে চার্টে ট্রেড করছেন সেটি যদি 30-মিনিটের হয়, তাহলে 5-মিনিটের ট্রেড খুলুন। এইভাবে, আপনি নিশ্চিন্ত থাকুন যে মূল্য আয়তক্ষেত্রের ভিতরে থাকবে এবং ট্রেডের মেয়াদ শেষ হওয়ার আগে রিবাউন্ড হবে না।

কিভাবে Binomo-তে আয়তক্ষেত্রাকার মূল্য বক্স ট্রেড করবেন
নিম্ন টাইমফ্রেম (5 মি) থেকে আপনার এন্ট্রিগুলির জন্য জায়গাগুলি সন্ধান করা উচিত

মূল্য যখন সমর্থন বা প্রতিরোধের স্তর অতিক্রম করে তখন কী করবেন

মূল্য সমর্থন বা প্রতিরোধের স্তর ভেঙ্গে দেবে সেই মুহূর্তের জন্য আপনাকে অবশ্যই নিজেকে প্রস্তুত করতে হবে। এটা ঘটবে, শীঘ্রই বা পরে। ব্রেকআউটের পরে দাম কোন দিকে যাচ্ছে তা পর্যবেক্ষণ করুন এবং সেই অনুযায়ী ট্রেড করুন।

যদি দাম প্রতিরোধের স্তরকে ভেঙে দেয়, যেমন আমাদের নীচের অনুকরণীয় চার্টে, আপনার একটি ক্রয় অবস্থান লিখতে হবে, যেহেতু আপট্রেন্ড বিকাশ করছে।

আপনি আমাদের গাইডে প্রাইস ব্রেকআউটের পরে ট্রেডিং সম্পর্কে আরও পড়তে পারেন।

কিভাবে Binomo-তে আয়তক্ষেত্রাকার মূল্য বক্স ট্রেড করবেন
দাম যখন বাধা ভাঙে

মূল্য বাক্সের প্যাটার্নটি কিছুক্ষণ স্থায়ী হয় এবং এই সময়ের মধ্যে একটি নির্দিষ্ট সীমার মধ্যে দাম উপরে এবং নিচে যাচ্ছে। এবং অবশেষে, যখন দামের গতিবেগ যথেষ্ট শক্তিশালী হয়, তখন এটি বাধা ভেঙে দেয়। আপনি কিছু সংকেত পর্যবেক্ষণ করতে পারেন যে এটি ঘটতে চলেছে। উদাহরণস্বরূপ, মোমবাতিগুলি দীর্ঘ এবং একই রঙের। সুতরাং, বাজার ব্রেকআউটের দিকে অগ্রসর হবে বলে আশা করার অধিকার আপনার আছে।

এবং উপরের সমস্ত বিবেচনা করুন, আপনি একটি বিবর্তিত প্রবণতার সাথে সামঞ্জস্য রেখে ব্যবসায় প্রবেশ করতে পারেন।

এখন আপনি আয়তক্ষেত্রাকার মূল্য প্যাটার্ন জানেন যে আপনি এটি ব্যবহার শুরু করতে পারেন। একটি ফ্রি ডেমো অ্যাকাউন্টে অনুশীলন করুন এবং তারপরে আসল বিনোমো অ্যাকাউন্টে যান। যাইহোক, সর্বদা সতর্ক থাকুন যে এই কৌশলটি সাফল্যের জন্য একটি জাদু সূত্র নয়। আপনি সম্ভবত ক্ষতির সম্মুখীন হবেন, কারণ আর্থিক বাজারের সাথে ডিল করার সময় আপনি কখনই ঝুঁকি সম্পূর্ণভাবে দূর করতে পারবেন না।

আমাদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন.

Thank you for rating.
একটি মন্তব্য উত্তর দিন উত্তর বাতিল করুন
তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!

মতামত দিন

তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!