ক্রিটিক্যাল ট্রেডিং ভুল যা আপনার Binomo অ্যাকাউন্টকে উড়িয়ে দিতে পারে

ক্রিটিক্যাল ট্রেডিং ভুল যা আপনার Binomo অ্যাকাউন্টকে উড়িয়ে দিতে পারে

বাণিজ্য করতে হলে ঝুঁকি নিতে হয়। কখনও কখনও আপনি সবকিছু হারাতে পারেন। এবং যদি এটি আপনার সাথে ঘটে থাকে তবে আপনি একা নন। কিন্তু মাত্র কয়েকজন তাদের গল্প শেয়ার করে কারণ তারা জনসমক্ষে বিব্রত হওয়ার ভয় পায়।

যদিও একজন ব্যবসায়ী আমাকে তার বিনোমো অ্যাকাউন্টটি কীভাবে মুছে ফেলেছে তার গল্প সহ একটি ইমেল পাঠিয়েছেন। এখানে কি ঘটেছে.

একজন ব্যবসায়ী কীভাবে তার অ্যাকাউন্ট মুছে ফেলেছে তার একটি গল্প।

একটি ইমেলের সাথে দুটি স্ক্রিনশট সংযুক্ত ছিল। দেখে মনে হচ্ছে তিনি 12 ঘন্টার মধ্যে $4,000 হারিয়েছেন। তিনি 5টি পরবর্তী 1-মিনিটের ট্রেডে প্রবেশ করেছিলেন এবং শুধুমাত্র একটি জিতেছিলেন।

ক্রিটিক্যাল ট্রেডিং ভুল যা আপনার Binomo অ্যাকাউন্টকে উড়িয়ে দিতে পারে

আপনি স্বাভাবিকভাবেই খারাপ বা দুঃখ বোধ করেন যে কেউ এত অল্প সময়ের মধ্যে এত টাকা হারিয়েছে। আমি কিছু ব্যবসায়ীদের সাথে গল্পটি শেয়ার করলাম এবং তারা অবাক হয়ে গেল কিভাবে এটি হতে পারে?

একজন পেশাদার ব্যবসায়ী কেবল লেনদেনের ইতিহাস বিশ্লেষণ করে কারণটি নির্ণয় করবেন। কিন্তু কিছু বিপর্যয়কর ভুল আছে যা সম্পর্কে আমি আপনাকে সতর্ক করতে চাই।

গুরুতর ভুল যা আপনার বিনোমো অ্যাকাউন্টকে দ্রুত ধ্বংস করতে পারে

একটি একক বাণিজ্যে বিপুল পরিমাণ অর্থ নির্বাণ

একটি একক বাণিজ্যে বিপুল পরিমাণ অর্থ নির্বাণ

এমন সময় আছে যে আপনি নিশ্চিত যে পরবর্তী কি হবে। এটাকে ষষ্ঠ ইন্দ্রিয়, অন্ত্রের অনুভূতি বা ভাগ্য বলুন। নাম যাই হোক না কেন, আপনি আপনার অনুভূতিতে বিশ্বাস করেন এবং পরবর্তী ট্রেডে আপনার অ্যাকাউন্ট ব্যালেন্সের একটি বড় অংশ বিনিয়োগ করার সিদ্ধান্ত নেন।

এই ধরনের আচরণ ব্যাপক ঝুঁকিপূর্ণ। যদি বাণিজ্য হারায়, আপনার ব্যর্থতা বিশাল।

ক্রিটিক্যাল ট্রেডিং ভুল যা আপনার Binomo অ্যাকাউন্টকে উড়িয়ে দিতে পারে
একটি একক ট্রেডে আপনার অ্যাকাউন্টের একটি বড় ভগ্নাংশ স্থাপন করা

এবং এটি একটি ই-মেইল থেকে ব্যবসায়ী ঠিক কি করেছেন. শুধুমাত্র প্রথম ব্যবসায়, তিনি তার প্রাথমিক অর্থের এক চতুর্থাংশেরও বেশি হারিয়েছিলেন।

এই ভুলের পুনরাবৃত্তি প্রায় নিশ্চিতভাবে আপনার অ্যাকাউন্টের ব্যালেন্স নষ্ট করে দেবে। এটা প্রায় আমাদের ব্যবসায়ী ঘটেছে. দ্বিতীয় বাণিজ্যে তিনি অবশিষ্ট টাকার এক-তৃতীয়াংশ বিনিয়োগ করেন। সৌভাগ্যক্রমে তার জন্য, লেনদেন নিরপেক্ষভাবে শেষ হয়েছিল। দামটি তার প্রবেশের মূল্যের সমান ছিল তাই তিনি $1000 ফেরত পেয়েছেন।

একটি বাণিজ্যে এত টাকা বিনিয়োগের লোভের তলানি রয়েছে। মানুষ সহজ টাকা চায়, তারা অপেক্ষা করতে চায় না। যত দ্রুত এবং বড়, তত ভাল। আপনার সতর্কতা অবলম্বন করা উচিত এবং প্ররোচনা না দেওয়ার জন্য প্রস্তুত হওয়া উচিত। আপনার যা করা উচিত তা হল একটি যুক্তিসঙ্গত মূলধন ব্যবস্থাপনার কৌশল থাকা। বেশিরভাগ ব্যবসায়ী তাদের প্রাথমিক মূলধনের 2% এর বেশি একটি একক বাণিজ্যে ঝুঁকি নেবে না।

ব্যবসার পবিত্র গ্রেইল বিশ্বাস করা বিদ্যমান

কিছু ব্যবসায়ী টিপস ব্যবহার করে ব্যবসা করে। সামান্য সাহায্যের জন্য খারাপ কিছু নেই কিন্তু যখন তারা বিশ্বাস করে যে টিপস তাদের হলি গ্রেইল, তখন সমস্যা শুরু হয়। প্রায়শই টিপসগুলি ভাল তবে অতিরিক্ত অর্থ পেতে ভুল সময়ে দেওয়া হয়। আর তাই ব্যবসায়ীরা হিসাব মুছে ফেলে।

মনে রাখবেন! ব্যবসার পবিত্র গ্রেইল বিদ্যমান নেই। আপনি এটি বেশিরভাগ সফল ব্যবসায়ীদের কাছ থেকে শুনতে পাবেন। আপনাকে ধনী করার কোন জাদুকরী উপায় নেই।

ব্যবসায় সাফল্য হল আপনার অর্থ রক্ষা করা এবং লাভজনক ট্রেডের সংখ্যা বৃদ্ধি করা।

ক্রিটিক্যাল ট্রেডিং ভুল যা আপনার Binomo অ্যাকাউন্টকে উড়িয়ে দিতে পারে
হলি গ্রেইল খুঁজছি

সাফল্য আনতে যা সাহায্য করবে তা হল একটি অভিযোজিত অর্থ ব্যবস্থাপনার কৌশল ব্যবহার করা, আপনার আবেগের উপর নিয়ন্ত্রণ রাখা এবং কখন প্রবেশ করার সঠিক সময় এবং কোথায় নয় তা জানা। পেশাদাররাও ক্ষতির সম্মুখীন হন। আপনি 100% নিশ্চিততার সাথে বাজারের দিকটি ভবিষ্যদ্বাণী করতে পারবেন না। কিন্তু একটি ভাল কৌশলের সাথে এবং প্রথমে আপনার অ্যাকাউন্টের ব্যালেন্স রক্ষা করার নীতিতে লেগে থাকা, ক্ষতিগুলি এত বড় এবং পুনরুদ্ধার করা সহজ নয়।

যে আবেগ সাফল্যে হস্তক্ষেপ করে তা হল ভয়। ভয় মানুষকে নিরাপত্তাহীন করে তোলে এবং তাদের সিদ্ধান্ত সঠিক কিনা তা অনিশ্চিত করে। তাই তাদের কাছে একটি লাভজনক বাণিজ্যে প্রবেশের জন্য প্রয়োজনীয় তথ্য আছে, কিন্তু তারা এখনও একজন ট্রেডিং গুরুর কাছ থেকে একটি জাদুকরী টিপ খুঁজছে।

দুর্ভাগ্যবশত, যখন তারা একটি টিপের জন্য অপেক্ষা করছিল, তখন বাজার বিপরীত হতে শুরু করেছিল এবং তারা খুব দেরিতে প্রবেশ করেছিল। তথাকথিত গুরু কিছুই হারায়নি, কিন্তু যে ব্যক্তি তাকে বিশ্বাস করেছিল সে তার নিজের অর্থের ঝুঁকি নিয়েছিল। সেজন্য আপনার নিজের হাতে দায়িত্ব নেওয়া বেশ ভাল ধারণা হতে পারে। আপনার নিজস্ব ট্রেডিং পরিকল্পনা তৈরি করুন এবং তারপর এটি বাস্তবায়ন করুন।

প্রবণতা বিপরীত দিকে ট্রেডিং

এড়ানোর জন্য আরেকটি মারাত্মক ভুল হল ট্রেন্ডের বিরুদ্ধে ট্রেড করা। প্রবণতা দামের দিক নির্দেশ করে। তাহলে বিপরীত দিকে ট্রেড করে লাভ কি? এটি অবশ্যই আপনার বিনোমো অ্যাকাউন্ট মুছে ফেলতে পারে।

নীচে, আপনি প্রবণতা একটি উদাহরণ পাবেন. এটা থেকে কি উপসংহার টানা যেতে পারে?

  • প্রবণতা উঠে যাচ্ছে। আশা করি বাজার কোন এক সময়ে বিপরীত হবে, ব্যবসায়ী একটি কাউন্টারট্রেন্ড লেনদেন করার চেষ্টা করতে পারে। নীচের পরিস্থিতিটি কল্পনা করুন যেখানে একটি ট্রেন্ডলাইন না আঁকেও এটি স্পষ্ট হয় যে বাজার নিচের দিকে যাচ্ছে। স্পষ্টতই, পথে, সবসময় সংশোধন আছে। এই পদক্ষেপগুলি ট্রেন্ড রিভার্সালের একটি চিহ্ন হিসাবে পড়া যেতে পারে। কিন্তু প্রকৃতপক্ষে, এটি একটি সময় নিতে পারে যখন একটি বাস্তব বিপরীত ঘটবে। ফলশ্রুতিতে, বর্তমান প্রবণতার সাথে লড়াই করা আপনাকে হারানো ট্রেডের একটি সিরিজ এনে দিতে পারে এবং আপনার ট্রেডিং অ্যাকাউন্টটি নষ্ট করতে পারে।
ক্রিটিক্যাল ট্রেডিং ভুল যা আপনার Binomo অ্যাকাউন্টকে উড়িয়ে দিতে পারে
প্রবণতা বিরুদ্ধে ট্রেডিং
  • একই মূল্য পরিসরে দুটি অভিন্ন লেনদেন। এই ধরনের ভুল রাগ দ্বারা চালিত হয়. আপনি একটি নির্দিষ্ট মূল্যে একটি ট্রেড স্থাপন করেছেন। বাজার অন্য দিকে গেল এবং আপনি টাকা হারিয়েছেন। যাই হোক না কেন, আপনার মনে হচ্ছে বাজার ভুল, আপনি নয়, তাই আপনাকে নিজেকে প্রমাণ করতে হবে। আপনি একই মূল্য পয়েন্টে অর্ডার দেন এবং আপনি আবার হারান। বাজার আপনার মানসিক অবস্থা সম্পর্কে উদ্বিগ্ন নয়। এটি প্রত্যেকের জন্য অতিরিক্ত অর্থ উপার্জনের একই সুযোগ প্রদান করে। আপনি এর সুবিধা নেবেন কি না সেটা আপনার ব্যাপার।
ক্রিটিক্যাল ট্রেডিং ভুল যা আপনার Binomo অ্যাকাউন্টকে উড়িয়ে দিতে পারে
আপনার এক্সপোজার সংখ্যাবৃদ্ধি করবেন না

খুব কম সময়সীমা সেট করা হচ্ছে

আর্থিক ডেরিভেটিভস ট্রেড করার সময় বিনোমো একটি খুব আকর্ষণীয় বৈশিষ্ট্য অফার করে। আপনার কাছে খুব কম সময়সীমা বেছে নেওয়ার সম্ভাবনা রয়েছে। এবং ফলস্বরূপ, আপনি অল্প সময়ের মধ্যে ভাল অর্থ উপার্জন করতে পারেন। তবে, আপনাকে আপনার আবেগ নিয়ন্ত্রণে রাখতে হবে। সংক্ষিপ্ত সময়সীমা মানে আপনার কাছে দ্রুত অতিরিক্ত অর্থ পাওয়ার সুযোগ রয়েছে। অন্যদিকে, আপনি একটি নতুন ট্রেডিং পজিশনে প্রবেশ করার আগে আপনার যুক্তিযুক্ত চিন্তাভাবনার জন্য যথেষ্ট সময় নাও থাকতে পারে।

আমি বলতে চাই না যে 1-মিনিটের অবস্থান খারাপ। এটি আপনাকে একটি দীর্ঘ সময়সীমার চেয়েও বড় রিটার্ন আনতে পারে। কিন্তু যদি আপনার পদক্ষেপগুলি নিয়ে ভাবার জন্য আপনার কাছে পর্যাপ্ত সময় না থাকে তবে আপনি হারাতে পারেন।

ক্রিটিক্যাল ট্রেডিং ভুল যা আপনার Binomo অ্যাকাউন্টকে উড়িয়ে দিতে পারে

একই ভুল কয়েকবার পুনরাবৃত্তি করুন এবং আপনি আপনার অ্যাকাউন্টের ভারসাম্য নিষ্কাশন করবেন। ই-মেইল থেকে এমনটাই হয়েছে ব্যবসায়ীর। টানা পাঁচটি 60-সেকেন্ডের ট্রেডের সময় তিনি $4,000 হারিয়েছেন।

এই বিষয়ে আমি আপনাকে বলতে চেয়েছিলাম যে সব. আপনার ভুলের জন্য লজ্জিত হবেন না। তাদের কাছ থেকে শিখুন। এবং হয়ত অন্যদেরও তাদের কাছ থেকে শিখতে দিন। নীচের মন্তব্য বিভাগে আপনার ব্যর্থতার গল্প লিখুন.

প্রকৃত অর্থ বিনিয়োগ করার আগে, একটি বিনামূল্যের বিনোমো ডেমো অ্যাকাউন্টে আপনার দক্ষতা অনুশীলন করুন।

Thank you for rating.
একটি মন্তব্য উত্তর দিন উত্তর বাতিল করুন
তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!

মতামত দিন

তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!